আজ শুক্রবার, ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিবির নির্বাচন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন যারা

সংবাদচর্চা ডেস্ক : সম্প্রতি শেষ হয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া ফেডারেশন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পূর্বের কমিটির মেয়াদ। তাই নতুন কমিটি গঠনের লক্ষে নির্বাচন হতে চলেছে আগামী ৩১শে অক্টোবর।

গতবার সাবের হোসেন ও তার সমর্থকরা সরে দাঁড়ানোয় ২৩ পরিচালকের মধ্যে ১৯ জনই নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হবার সম্ভবনা রয়েছে অনেকেরই।

ক্যাটাগরি-২, অর্থাৎ ঢাকার ক্লাবগুলো থেকে সংসদ সদস্য ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক নাজমুল হাসান পাপনের প্যানেলে থাকা ১২ কাউন্সিলরের বাইরে কেউ মনোনয়নপত্র নেয় নি। এই ক্যাটাগরি থেকে নাজমুল হোসেন সহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন যারা তারা হলেন- গাজী গোলাম মুর্তজা পাপ্পা, আহমেদ সাজ্জাদ উল আলম, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া, হানিফ ভুঁইয়া ।

অপরদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সাবেক ক্রিকেটারদের নিয়ে গঠিত ক্যাটাগরি-৩ এ গতবার গাজী আশরাফ হোসেনকে হারিয়ে পরিচালক হয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তবে এবার খালেদ মাহমুদ সুজন এর বিপরীতে কেউ মনোনয়নপত্র না তোলায় এখন পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

তবে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা নিয়ে গড়া ক্যাটাগরি-১ এ। এই ক্যাটাগরিতে ঢাকা বিভাগে দুই পরিচালক পদের বিপরীতে এখন পর্যন্ত মনোনয়নপত্র কিনেছেন ছয়জন। বরিশাল বিভাগ থেকে একটি পরিচালক পদের জন্য মনোনয়ন নিয়েছেন দুই জন।

উল্লেখ্য যে, আগামী ২৪ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, পরদিন মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৮ অক্টোবর প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ ও শুনানি। ২৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ। সেদিনই ঘোষণা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। পরে ৩১ অক্টোবর হবে নির্বাচন।

স্পন্সরেড আর্টিকেলঃ